Outsourcing training company in Bangladesh

কমন প্রশ্ন পার্ট- ১ঃ
*আমি অনলাইনে কাজ করতে চাই, কিভাবে শুরু করবো বুঝতে পারছি না।
উত্তরঃ বিসমিল্লাহ বলে শুরু করেন। যে বিষয়ে আপনি দক্ষ এবং মন সায় দেয় সেই বিষয়ের উপর গবেষণা শুরু করুন। হ্যা ছোট- খাটো একজন গবেষক হতে হবে নতুনা আপনি মার্কেটপ্লেস এ কাজ পাবেন না। মানে ঝুনা- অভিজ্ঞ হতে হবে।
Outsourcing Training Company

* কি কাজ শিখবো?
আগেই বলেছি যে বিষয়ে আপনি দক্ষ, এবং মন সায় দেয়।
>যারা আর্ট করতে পছন্দ করেন তারা গ্রাফিক ডিজাইন দিয়ে শুরু করেন।
> যারা মানুষকে কথার ছলে পটিয়ে ফেলতে পারেন, তারা মার্কেটিং দিয়ে শুরু করেন, (SEO),
>যারা বিভিন্ন নতুনত্ব নিয়ে চিন্তা করেন, মেধা-জ্ঞান মোটামুটি ভালো, তারা ওয়েব ডেভ্লপমেণ্ট নিয়ে শুরু করুন।
যারা লেখালিখি করতে ভালবাসেন তারা, Creative Writing (Article writing, Story Writing, Business Idea Writing, Content Writing etc) নিয়ে শুরু করুন।
এরকম হাজার হাজার কাজ অনলাইনে। আপনাকে যে কোন একটি বিষয়ের উপর একদম উস্তাদ হতে হবে। চাইলে একাধিক বিষয়ে হতে পারেন, এটা আপনার ব্যাকআপ হিসেবে কাজ করবে।
*কোথায় শিখবো?
গুগল আপনার প্রথম শিক্ষক। এখানে কাজ সম্পর্কে ব্যাসিক ধারনা পাবেন। কিন্তু হাতে কলমে শিখতে চাইলে কোন প্রতিষ্ঠানে যোগাযোগ করতে হবে।
কোন প্রতিষ্ঠান ভালো? তারা যে প্রতারক না বুঝবো কিভাবে?
আমরা ইতিহাস কেন পড়ি বলতে পারেন? বিয়ের ক্ষেত্রে ছেলে-মেয়ের বংশ কেন দেখি? আপনার অতীত বলে দেয় ভবিষ্যৎ কেমন হতে পারে; জটিল লাগছে?
একদম সহজ কথা, যাদের পিছনে রেকর্ড ভালো, যে প্রতিষ্ঠান অনেকদিন যাবত সেবা দিয়ে যাচ্ছে, যাদের অফিসিয়াল সেটআপ ২-৩ টা চেয়ার টেবিলে সীমাবদ্ধ না, বড় বড় কোম্পানির সাথে অতীতে কাজ করেছে এমন একটি প্রতিষ্ঠিত কোম্পানির কাছ থেকে আপনি কাজ শিখতে পারেন।
কারা বেশিরভাগ বাটপার/ প্রতারক হয়?
যারা শুধু কোর্স করায়, নিজেদের অনলাইন/ অফলাইনে কোন ইতিহাস নেই। এদের কাজ হচ্ছে সহজ ছেলে-মেয়েদের অভাবের সুযোগ নিয়ে অর্থ আত্বসাৎ করা। এদের থেকে দূরে থাকুন।।
আজ এ পর্যন্তই, আগামি দিনে আরো কিছু নতুন কমন প্রশ্ন এবং উত্তর নিয়ে লিখবো।

No comments

Theme images by ianmcdonnell. Powered by Blogger.